বন্ধু
- নওশীন শিকদার ২৭-০৪-২০২৪

বন্ধু তুই চোখের জলভরা মূহুর্তে খিলখিলানো হাসি।
বন্ধু তুই ঝুম বৃষ্টিতে আড্ডা রাশি রাশি।
সিরিয়াস সময়ে বন্ধু তুই বাঁদরামিতে সেরা!
মাঝেমধ্যে বুঝিনা বন্ধু
তুই ক্যান এতো ত্যাড়া!
বন্ধু মানেই হুট করে তোর হয়ে ওঠা লাভগুরু
কখনো ধুমধাম পাগলামি গান হঠাৎ করেই শুরু!
বন্ধু মানে কখনো অহেতুক গাঁধামি
বন্ধু তোরেই বলতে ভাললাগে ফাযিল আর হারামি!
বন্ধু মানে এক বসায় ননস্টপ গাজাখুরি গল্পের চার্ট...
বন্ধু তুই কখনো ছ্যাঁকা খাওয়ার বানী শোনানোয় বড্ড এক্সপার্ট!
কখনো শেয়ারিং ফ্লার্টিংয়ের গল্প...
কখনো জীবন গড়ার সাহসী পদক্ষেপে
বন্ধু তুই ছাড়া হয়না বিকল্প!

বন্ধু তুই আজাইরা কথার মনযোগী সঙ্গী...
বড় ভাললাগে তোর সাথে বিনিময় মুখ ভেঙচির পিচ্চিমার্কা ভঙ্গি!
বন্ধু তুই উড়নচন্ডী অস্থির মনের...
তবু তোর সাথেই শেয়ারিং সব টাপুরটুপুর স্বপ্নের!
বন্ধু তুই মানেই বিশেষ দিনে বিশেষ সব সারপ্রাইজিং কান্ডকারখানা!
পৃথিবীর সবচেয়ে মজবুত সম্পর্ক বন্ধুত্বের কী বিশাল আকাশডানা!
তবু বড্ড কঠিন এই দুনিয়ায়
একটা ছেলে/মেয়ের প্রেমিকা/প্রেমিক নয়
শুধু বন্ধু হয়ে থাকাতে চাওয়ার মতো বন্ধু খুঁজে পাওয়া।
হঠাৎ যদি সত্যিসত্যিই বন্ধুর মতো বন্ধু মেলে
এক জীবনে অসম্ভব
সেই বন্ধুকে ভুলে যাওয়া!
বন্ধু তুই শীত বরষায়ও পাশাপাশি হেঁটে চলা একটা গহীন সবুজ ছায়া...
বন্ধুত্বের সম্পর্ক মানেইতো তোর নিঃস্বার্থ মায়া!

উৎসর্গঃ বন্ধু তোদেরকেই...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।